জেনে নিন আপনাদের পছন্দের সেলেব কিডদের শিক্ষাগত যোগ্যতা কতদূর


বন্ধন টিভি ডেস্ক
প্রকাশের সময় : আগস্ট ৯, ২০২২, ১১:৫৩ পূর্বাহ্ণ / ১২৯
জেনে নিন আপনাদের পছন্দের সেলেব কিডদের শিক্ষাগত যোগ্যতা কতদূর

জেনে নিন আপনাদের পছন্দের সেলেব কিডদের শিক্ষাগত যোগ্যতা কতদূর। এই মুহূর্তে বর্তমান সময় দাঁড়িয়ে লেখাপড়া একটা গুরুত্বপূর্ণ বিষয় হয়ে উঠেছে যেকোন স্তরের মানুষের কাছে। যেকোন ক্ষেত্রে নিজের একটা স্থায়ী জায়গা বানাতে গেলে পড়াশোনা প্রয়োজন, তা আর আলাদাভাবে বলার প্রয়োজন নেই। তবে বলিউডের উঠতি জনপ্রিয় সেলেব কিডরা নিজেদের পড়াশোনা কতদূর অবধি করেছেন! তা জানতে আগ্রহী তাদের অগণিত ভক্তমহলও। সম্প্রতি এই নিবন্ধের মাধ্যমেই বর্তমানের উঠতি সেলেব কিডদের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে আলোচনা করা হবে।

১) জাহ্নবী কাপুর- শ্রীদেবী ও বনি কাপুর কন্যা জাহ্নবী কাপুর ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুল থেকে নিজের স্কুলিং শেষ করে, ক্যালিফোর্নিয়ার একটি নামী ফিল্ম ইনস্টিটিউট থেকে অভিনয় নিয়ে পড়াশোনা শেষ করেছেন। পড়াশোনার শেষেই তিনি পা রেখেছেন এই ইন্ডাস্ট্রিতে। বর্তমানে তিনি বলিউড ইন্ডাস্ট্রির অন্যতম জনপ্রিয় প্রথম সারির অভিনেত্রী।

২) সুহানা খান- খুব শীঘ্রই ‘দ্যা আর্চিজ’ ছবি দিয়েই বলিউডে পা রাখতে চলেছেন শাহরুখ কন্যা। ইনিও জাহ্নবীর মতো ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুল থেকে নিজের স্কুলিং শেষ করেছেন। এরপর লন্ডনের অন্যতম জনপ্রিয় এরডিঙ্গলি কলেজ থেকে অভিনয় নিয়ে নিজের পড়াশোনা শেষ করেছেন। বাবা-মায়ের ইচ্ছার মান রাখতেই পড়াশোনা শেষ করে বলিউডে পা রাখছেন তিনি।

৩) নাইসা দেবগন: কাজল ও অজয় দেবগন কন্যা নাইসাও নিজের স্কুলিং শেষ করেছেন ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুল থেকে। এরপর তিনি সিঙ্গাপুরের ইউনাইটেড ওয়ার্ল্ড কলেজ থেকে নিজের গ্রাজুয়েশনের পড়াশোনা শেষ করেছেন।


৪) অনন্যা পান্ডে- ২০১৭ সালে চ্যাঙ্কি পান্ডে কন্যা ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুল থেকে নিজের স্কুলিং শেষ করেন। তবে এরপর তিনি আর নিজের পড়াশোনা নিয়ে এগোননি। এরপরই ২০১৯’এ ‘স্টুডেন্ট অফ দ্যা ইয়ার ২’এর হাত ধরেই পা রাখেন বলিউড ইন্ডাস্ট্রিতে।


৫) ইব্রাহিম আলি খান- অমৃতা সিং ও সাইফ আলি খানের পুত্র তিনি। ইন্ডাস্ট্রিতে এখনো প্রবেশ না করলেও বাবা-মা ও দিদি সারা আলি খানের সুত্র ধরেই সাধারণের মাঝে জনপ্রিয় ইব্রাহিম। সেলেব কিড হওয়ার দৌলাতে মুম্বাইয়ের ধীরুভাই আম্বানি স্কুল থেকেই নিজের স্কুলিং শেষ করেছেন ইব্রাহিমও। পরবর্তীকালে লন্ডনে গিয়ে নিজের বাকি পড়াশোনা শেষ করেছেন তিনি।

৬) নব্যা নবেলি নন্দা: বলিউডের বিগবি অমিতাভ বচ্চনের নাতনি তিনি। তিনি লন্ডনের সেভেন ওকস্ স্কুল থেকে নিজের গ্রাজুয়েশন শেষ করেছেন। এরপর

আরও পড়ুন:মণিরামপুরে ২০০ পরিবারের ভাগ্য বদল

নিউইয়র্কের ফোর্ডহম ইউনিভার্সিটি থেকে নিজের বাকি পড়াশোনাও শেষ করছেন নব্যা। ইন্ডাস্ট্রিতে এখনো ডেবিউ না করলেও নব্যা সৌন্দর্যের দিক দিয়ে টেক্কা দিতে পারেন বলি ইন্ডাস্ট্রির বড় বড় তারকাদের।

অনলাইন ডেস্ক হতে সংগৃহীত।

Spread the love
Link Copied !!