৩০ ই-কমার্স প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব তলব


বন্ধন টিভি ডেস্ক
প্রকাশের সময় : ফেব্রুয়ারি ১০, ২০২২, ১:১৪ অপরাহ্ণ / ১৩০
৩০ ই-কমার্স প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব তলব

ঢাকাঃ দারাজ, আলেশা মার্ট, ইভ্যালি, ই-অরেঞ্জসহ ৩০টি ই-কমার্স প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব তলব করেছে কেন্দ্রীয় ব্যাংক।

সম্প্রতি ব্যাংকগুলোকে চিঠি দিয়ে তাদের লেনদেনসহ ব্যাংকিং সংক্রান্ত বিভিন্ন তথ্য চেয়েছে কেন্দ্রীয় ব্যাংকের নিয়ন্ত্রণাধীন বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। এর আগেও বিভিন্ন সময়ে এসব প্রতিষ্ঠানের বেশ কয়েকটির ব্যাংক হিসাব তলব ও ফ্রিজ করা হয়।

বিএফআইইউর চিঠির সঙ্গে তথ্য পাঠানোর জন্য একটি ফরমও দেওয়া হয়েছে। সেখানে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের লেনদেন থাকা ব্যাংকের শাখা, হিসাবের নাম, নম্বর, ধরন ও তা খোলার তারিখ, মোট জমা ও উত্তোলন এবং বর্তমান স্থিতি জানাতে বলা হয়েছে। হিসাব সচল নাকি বন্ধ তাও জানাতে হবে।

ব্যাংক হিসাব তলবের তালিকায় আরও রয়েছে—কিউ কম, আলাদিনের প্রদীপ, বুম বুম, প্রিয়শপ, ধামাকা শপিং, সিরাজগঞ্জ শপ, আদিয়ান মার্ট, ওয়ালমার্ট, নিডস, দালাল প্লাস, ২৪ টিকেটি, থলে, উই কম, ইনফিনিটি মার্কেটিং, আনন্দের বাজার, আকাশ নীল ব্রাইট হ্যাশ, অ্যানেক্স ওয়ার্ল্ড ওয়াইড, আমার বাজার, আস্থার প্রতীক, বাংলাদেশ ডিল, বাড়ি দোকান ডট কম, শ্রেষ্ঠ ডট কম, অ্যামস বিডি, নিরাপদ ও আলিফ ওয়ার্ল্ড।

এর মধ্যে অনেক প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব ফ্রিজ রয়েছে। এর আগে বিভিন্ন সময়ে অনেক প্রতিষ্ঠানের লেনদেনের তথ্য নিয়েছে বাংলাদেশ ব্যাংক ও বিভিন্ন গোয়েন্দা সংস্থা।

Spread the love
Link Copied !!