হুলুতে নুহাশ হুমায়ূন


টি আই শাহীন
প্রকাশের সময় : সেপ্টেম্বর ৮, ২০২২, ১০:৩৮ পূর্বাহ্ণ / ৮৭
হুলুতে নুহাশ হুমায়ূন

যুক্তরাষ্ট্রের ওটিটি প্ল্যাটফর্ম হুলুর জন্য প্রথমবারের মতো কোনো বাংলাদেশি কনটেন্ট তৈরি হয়েছে, নির্মাণ করেছেন নুহাশ হুমায়ূন। কনটেন্টটির নাম শিগগিরই হুলু আনুষ্ঠানিকভাবে প্রকাশ করবে বলে জানিয়েছেন তিনি। নুহাশ জানান, এটি কোনো ওয়েব সিরিজ নয়, একক কনটেন্ট। এর আগে ভারতীয় প্ল্যাটফর্মে বাংলাদেশের কনটেন্ট মুক্তি পেলেও প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রভিত্তিক ওটিটি প্ল্যাটফর্মের মুক্তি পাচ্ছে বাংলাদেশি কনটেন্ট। পরিচালক জানিয়েছেন, বাংলা ও ইংরেজি ভাষায় প্রজেক্টটি নির্মাণ করা হয়েছে।

চলতি বছরের মাঝামাঝি হলিউডের দুই এজেন্সি অ্যানোনিমাস কনটেন্ট ও ক্রিয়েটিভ আর্টিস্ট এজেন্সির (সিএএ) সঙ্গে নুহাশের চুক্তি হয়েছিল। এজেন্সির মাধ্যমেই হুলুর কাজটিতে হাত দিয়েছিলেন তিনি। পরিচালনার পাশাপাশি কনটেন্টটির চিত্রনাট্যও করেছেন নুহাশ। বাংলাদেশি অভিনয়শিল্পীদের নিয়ে বাংলাদেশেই প্রজেক্টটির দৃশ্যধারণ করা হয়েছে। ইতিমধ্যে হুলুর কাছে তা পাঠানো হয়েছে, এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণার জন্য অপেক্ষা। কনটেন্টটিতে কারা অভিনয় করেছেন, সেটাও আনুষ্ঠানিক ঘোষণার পরই জানা যাবে।

সম্প্রতি নুহাশের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মশারি’ যুক্তরাষ্ট্রের হলিশর্টস চলচ্চিত্র উৎসবে সেরা হরর সিনেমার পুরস্কার পেয়েছে। উদীয়মান নির্মাতাদের উৎসাহ দিতে অর্থ তহবিল, সহপ্রযোজনাসহ নানা ধরনের সুযোগ সৃষ্টির লক্ষ্যে কানের মার্শে দ্যু ফিল্ম বাজারে অংশ নিয়েছিল ছবিটি। কানের আগে যুক্তরাষ্ট্রের সাউথ বাই সাউথওয়েস্ট উৎসবে প্রদর্শিত হয়েছিল ‘মশারি’।

পরে ইন্ডিমিম ফিল্ম ফেস্টিভ্যালে ছবিটি প্রশংসিত হয়। গত মাসে কোরিয়ার একটি উৎসবে অংশ নিয়েও প্রশংসিত হয় ছবিটি। নুহাশের আগের অ্যান্থলজি সিরিজ ‘ষ’ প্রচার হয় স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকিতে। যে সিরিজের জন্য দেশ ও দেশের বাইরে ব্যাপকভাবে প্রশংসিত হন এই তরুণ নির্মাতা।

 

Spread the love
Link Copied !!