রিয়াল মাদ্রিদ সুপার কাপ জয়ের মাধ্যমে মৌসুম শুরু করলো


বন্ধন টিভি ডেস্ক
প্রকাশের সময় : আগস্ট ১১, ২০২২, ৩:৪২ অপরাহ্ণ / ১১৩
রিয়াল মাদ্রিদ সুপার কাপ জয়ের মাধ্যমে মৌসুম শুরু করলো

রিয়াল মাদ্রিদ সুপার কাপ জয়ের মাধ্যমে মৌসুম শুরু করলো । ডেভিড আলাবা ও করিম বেনজেমার গোলে এইনট্র্যাখ ফ্র্যাংকফুর্টকে ২-০ ব্যবধানে পরাজিত করে পঞ্চমবারের মত উয়েফা সুপার কাপের শিরোপা জয় করেছে রিয়াল মাদ্রিদ।

প্রথমার্ধে অবশ্য ফ্র্যাংকফুর্টই বিপদজনক হয়ে উঠেছিল। কিন্তু শেষ পর্যন্ত মাদ্রিদের অভিজ্ঞতা ও ব্যক্তিগত প্রতিভার কাছে তাদের হার মানতে হয়। ২০২১-২২ চ্যাম্পিয়ন্স লীগ মেশিনে যেভাবে মাদ্রিদ নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমান করেছিল। তারই ধারাবাহিকতা বজায় রেখে নতুন মৌসুম শুরু করলো কার্লো আনচেলেত্তির শিষ্যরা।

ম্যাচ শেষে স্থানীয় গণমাধ্যমে মাদ্রিদ বস আনচেলেত্তি বলেছেন, ‘এটা মোটেই সহজ কোন ম্যাচ ছিলনা। তারা নিজেদের অর্ধে অপ্রতিরোধ্য ছিল। কিন্তু আমরা গোল করতে সমর্থ হয়েছি। একইসাথে ম্যাচের নিয়ন্ত্রন নিজেদের করে নিয়ে শিরোপা জয় নিশ্চিত করেই মাঠ ছেড়েছি। মৌসুমের শুরুতে দলের শতভাগ প্রস্তুতি কখনই আশা করা যায়না। কিন্তু আমরা ভালভাবেই মৌসুমটা শুরু করলাম। আমার বিশ্বাস এর মাধ্যমে ভাল ফলাফল অর্জন করা সম্ভব। যেকোন জয়ই সামনে এগিয়ে যাবার অনুপ্রেরণা যোগায়।’

এই ম্যাচে গোলের মাধ্যমে ফরাসি অভিজ্ঞ স্ট্রাইকার করিম বেনজেমা মাদ্রিদের সাবেক লিজেন্ড রাউলকে ছাড়িয়ে গেছেন। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ৪৫০ গোল করে সর্ব্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে রয়েছেন। ৩২৪ গোল করে রাউলকে এক গোল পিছনে ফেলে এই তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছেন বেনজেমা। আনচেলিত্ত বলেন, ‘এখন সে ব্যালন ডিঅর জয়ের লাইনে এসে গেছেন, এখানে কোন সন্দেহ থাকার কথা নয়।’

ম্যাচের ১৪ মিনিটে ডাইচি কামাডার একক প্রচেষ্টার শটটি দুর্দান্তভাবে রক্ষা করেন মাদ্রিদ গোলরক্ষক থিবাট কুর্তোয়া। পর মূহুর্তেই মাদ্রিদ প্রায় গোল দিয়েই ফেলেছিল। কিন্তু বেনজেমার বাড়ানো পাস থেকে পেনাল্টি বক্সের মধ্যে ভিনসিয়ার জুনিয়র ফ্র্যাংকফুর্ট গোলরক্ষক কেভিন ট্র্যাপকে পরাস্ত করলেও লাইনের উপর থেকে তা ক্লিয়ার করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার টুটা। ৩৭ মিনিটে মাদ্রিদ লিড নেবার আগ পর্যন্ত ফ্র্যাংকফুর্ট বেশ কয়েকটি কাউন্টার এ্যাটাক মিস করেছে।

ভিনসিয়াসের বল কোনমতে কর্ণারের মাধ্যমে রক্ষা করেন ট্র্যাপ। বেনজেমার কর্ণার থেকে ক্যাসেমিরা বেশ কিছু ডিফেন্ডারের মাঝ দিয়ে বল বাড়িয়ে দেন অনেকটাই ফাঁকায় দাঁড়ানো আলাবার দিকে। পোস্টের খুব কাছে থেকে বল জালে জড়াতে আলাবা কোন ভুল করেননি। ৪১ মিনিটে ব্যবধান দ্বিগুন করার সুযোগ হাতছাড়া করেন বেনজেমা।

আরও পড়ুন:কাপ্তাই হ্রদে  মাছ শিকার শুরু হবে ১৭ আগস্ট মধ্য রাতে

দ্বিতীয়ার্ধে মাদ্রিদ লিড বাড়ানোর জন্য মরিয়া হয়ে উঠে। ৫৪ মিনিটে ভিনসিয়াসের একটি ডিফ্লেক্টেড শট আটকে দেন ট্র্যাপ। ৬১ মিনিটে ক্রসবারে বল লাগান ক্যাসেমিরা। পরের মিনিটেই বরুসিয়া ডর্টমুন্ড থেকে ধারে খেলতে আসা আন্সগার নওফের শট রুখে দেন কুর্তোয়া। ৬৫ মিনিটে ভিনসিয়াসের এ্যাসিষ্টে বেনজেমা জোড়ালো শটে ব্যবধান দ্বিগুন করেন। আর এতেই আটবারের ফাইনালে পঞ্চমবারের মত শিরোপা নিশ্চিত হয় মাদ্রিদের।

Spread the love
Link Copied !!