রাকাবের ৩ লাখ গ্রাহক এখন ই-ব্যাংকিং সেবা পাচ্ছেন


বন্ধন টিভি ডেস্ক
প্রকাশের সময় : আগস্ট ২৪, ২০২২, ২:১৫ অপরাহ্ণ / ৪৪
রাকাবের ৩ লাখ গ্রাহক এখন ই-ব্যাংকিং সেবা পাচ্ছেন

রাকাবের ৩ লাখ গ্রাহক এখন ই-ব্যাংকিং সেবা পাচ্ছেন। রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) ই-ব্যাংকিং সেবার আওতায় এখন ৩ লাখ গ্রাহক। বিদ্যুৎ বিল প্রদানসহ টাকা জমা, তোলা, ট্রান্সফার ও আমানতের টাকা জমা দেওয়ার সুযোগ পাওয়ায় ই-ব্যাংকিং সেবা কার্যক্রম দিন দিন জনপ্রিয় হয়ে উঠেছে।

রাকাব সূত্র সাংবাদিকদের’কে জানায়, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের গ্রাহকরা ই-ব্যাংকিং সেবা পাওয়ায় জনপ্রিয়তায় এখন শীর্ষে অবস্থান করছে গ্রাহক সেবা। পুরাতন গ্রাহকসহ যে কোন ব্যক্তি হিসাব খোলা মাত্র ই-সেবার আওতায় আসতে পারেন। রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের গ্রাহকরা টাকা ট্রান্সফার করাসহ , আমানতের টাকা জমা দিতে পারছেন। দীর্ঘ সময় নষ্ট করে লাইনে দাঁড়িয়ে থেকে আর টাকা জমা দিতে হবেনা। টাকা ট্রান্সফার করে বিকাশের মাধ্যমে উত্তোলন করা যায়। আমানত ও ঋনের কিস্তির টাকা জমা দেওয়া সম্ভব হচ্ছে। বিদ্যুৎ বিল প্রদান সুবিধাও রয়েছে।

ফলে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ই-ব্যাংকিং সেবা কার্যক্রম এখন জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছে। জেলার প্রত্যন্ত অঞ্চলে গ্রাম পর্যায়ে রাকাব সাধারণ মানুষকে ব্যাংকিং সেবা দিয়ে থাকে। ই-ব্যাংকিং সেবা পাওয়ায় গ্রাহকরা ঘরে বসেই তাদের লেনদেন করতে পারছেন। এতে সময় নষ্ট হচ্ছে না আবার বাড়তি খরচও হচ্ছে না বলে জানান সুফলভোগী গ্রাহকরা। পুরানাপৈল এলাকার গ্রাহক জহুরুল ইসলাম ও বটতলী এলাকার গ্রাহক লুৎফর রহমান বলেন, রাকাব ই-ব্যাংকিং সুবিধা প্রদান করায় আমরা নিজ ব্যবসা প্রতিষ্ঠানে বসে থেকেই ব্যাংকিং সেবা নিতে পারছি। এতে সময় ও অর্থ দুটোই সাশ্রয় হচ্ছে বলে মন্তব্য করেন তারা।

আরও পড়ুন: ৯৯৯ এ কল দিয়ে পাহাড়ী ঝর্নার খাদ থেকে রক্ষা পেল পর্যটক

জয়পুরহাট জোনাল ব্যবস্থাপক শাকিল মাহমুদ জানান, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ই-ব্যাংকিং সেবা কার্যক্রম এখন জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছে। ফলে গ্রাহক সংখ্যাও দিন দিন বাড়ছে। উল্লেখ্য, গত ২৩ মার্চ রাকাব ই-ব্যাংকিং এ্যাপস চালুর মাধ্যমে এ সেবা প্রদান করছে।

Spread the love
Link Copied !!