বিশ্বকাপের প্রায় ২৫ লাখ টিকিট বিক্রি হয়েছে


বন্ধন টিভি ডেস্ক
প্রকাশের সময় : আগস্ট ১৯, ২০২২, ৩:৪১ অপরাহ্ণ / ১০৯
বিশ্বকাপের প্রায় ২৫ লাখ টিকিট বিক্রি হয়েছে

বিশ্বকাপের প্রায় ২৫ লাখ টিকিট বিক্রি হয়েছে । চলতি বছর কাতারে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ ফুটবলের ২ দশমিক ৪৫ মিলিয়ন টিকিট এ পর্যন্ত বিক্রি হয়েছে বলে জানিয়েছে আয়াজক কমিটি। সর্বশেষ স্লটে এক মুহুর্তে ৫ লাখ টিকিট বিক্রি হয়েছে বলে গতকাল বৃহস্পতিবার আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে।

বিশ্ব ফুটবলের নয়িন্ত্রক সংস্থা ফিফা জানায়, ৫ জুলাই থেকে ১৬ আগষ্টের মধ্যে ৫ লাখ ২০ হাজার ৫৩২টি টিকিট বিক্রি হয়েছে। ওই টিকিটগুলোর বেশীরভাগ ক্রয় করেছে কাতার, যুক্তরাস্ট্র, ইংল্যান্ড, সৌদি আরব, মেক্সিকো, সংযুক্ত আরব আমিরাত, ফ্রান্স, আর্জেন্টিনা, ব্রাজিল ও জার্মানির দর্শকরা।

ফিফার ভাষ্যমতে দর্শকদের কাছে বেশি চাহিদা দেখা গেছে ক্যামেরুন ও সার্বিয়ার বিপক্ষে ব্রাজিলের গ্রুপ পর্বের ম্যাচ, পর্তুগাল বনাম উরুগুয়ে, কোস্টারিকা বনাম জার্মানি ও অস্ট্রেলিয়া বনাম ডেনমার্কের মধ্যকার ম্যাচটির টিকিটের।

গত জুনে আয়োজকরা জানিয়েছিল যে তাদের কাছে টিকিটের ‘রেকর্ড’ব্রেকিং চাহিদা এসেছে। একই সময়ের মধ্যে বিক্রি হয়েছে ১২ লাখ টিকিট। তবে ফিফা পার্টনার, ফেডারেশন ও অতিথি এবং সাধারণ নাগরিকদের টিকিট সহ ওই সংখ্যা এখন দ্বিগুনেরও বেশী ।

এখনো সর্বমোট ৩০ লাখ ১০ হাজার ৬৭৯ টি টিকিট অবিক্রিত রয়েছে উল্লেখ করে ফিফা জানায় টুর্নামেন্টের খেলা মাঠে গড়ানোর আগমুহুর্তে বিক্রি করা হবে এইসব টিকিট। তবে বিক্রি শুরুর তারিখ এখনো নির্ধারন করা হয়নি।

আরও পড়ুন: নোয়াখালীর হাতিয়ায় ট্রলার ডুবিতে নিহত ২

মধ্যপ্রাচ্যের প্রথম বিশ্বকাপ দেখতে ২৮ লাখ জনসংখ্যার ছোট্ট দেশ কাতারে কয়েক মিলিয়ন পর্যটক ভ্রমনে আসবে বলে আশা করা হচ্ছে। গত সপ্তাহে দেশটি ঘোষনা করেছে যে পূর্বের সুচির একদিন আগে রঅর্থাৎ ২০ নভেম্বর শুরু হবে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই আসরটি। প্রথম ম্যাচে স্বাগতিক কাতার মুখোমুখি হবে ইকুয়েডরের।

Spread the love
Link Copied !!