ফাঁসির দণ্ডপ্রাপ্ত প্রদীপ-লিয়াকত চট্টগ্রাম থেকে কাশিমপুর কারাগারে


বন্ধন টিভি ডেস্ক
প্রকাশের সময় : ফেব্রুয়ারি ১০, ২০২২, ২:০১ অপরাহ্ণ / ১৫৫
ফাঁসির দণ্ডপ্রাপ্ত প্রদীপ-লিয়াকত চট্টগ্রাম থেকে কাশিমপুর কারাগারে

গাজীপুরঃ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত টেকনাফ থানার বরখাস্তকৃত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ ও পরিদর্শক লিয়াকত আলীকে চট্টগ্রাম থেকে  গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

কড়া নিরাপত্তাব্যবস্থার মধ্য দিয়ে বুধবার (৯ ফেব্রয়ারি) রাত সাড়ে ৮টার দিকে ওই দুই আসামিকে কারাগারে নেওয়া হয়।

কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারের সিনিয়র জেল সুপার মো. গিয়াস উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন

তিনি বলেন, প্রদীপ কুমার দাস ও লিয়াকত আলীকে কাশিমপুর কারাগারে আনা হয়েছে। এ বিষয়ে আগামীকাল (বৃহস্পতিবার) সকালে বিস্তারিত জানানো হবে।

কারাগারের একটি সূত্র জানায়, প্রদীপ কুমার দাস ও লিয়াকত আলীকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের হাইসিকিউরিটি পার্ট-৪ এ রাখা হয়েছে। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে প্রিজন ভ্যানে করে রাত সাড়ে ৮টার দিকে তাদের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে আনা হয়।

প্রসঙ্গত, গত ৩১ জানুয়ারি আলোচিত সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ও টেকনাফের বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সাবেক পরিদর্শক লিয়াকত আলীকে মৃত্যুদণ্ড দেন আদালত। একই সঙ্গে রায়ে ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ড এবং সাতজনকে বেকসুর খালাস দেওয়া দেওয়া হয়। রায়ের পর দণ্ডপ্রাপ্তদের কক্সবাজার জেলা কারাগারে নেওয়া হয়।

৫ ফেব্রুয়ারি মৃত্যুদণ্ডপ্রাপ্ত প্রদীপ কুমার দাস ও লিয়াকত আলীকে কক্সবাজার থেকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়। সেখান থেকে আজ গাজীপুরের কাশিমপুর কারাগারে আনা হলো।

Spread the love
Link Copied !!