নতুন বছরে পুরনো প্রেম ঝালিয়ে নেবেন যে উপায়ে


বন্ধন টিভি ডেস্ক
প্রকাশের সময় : ফেব্রুয়ারি ১০, ২০২২, ১:৪৬ অপরাহ্ণ / ১৭০
নতুন বছরে পুরনো প্রেম ঝালিয়ে নেবেন যে উপায়ে

ঢাকাঃ নতুন বছরে পুরনো সবকিছু ভুলে সবাই নতুনভাবে জীবন শুরু করেন। এমন অনেক পরিবর্তন জীবনে নিয়ে আসেন যা তাদের জন্য প্রয়োজন। তবে নতুন বছর মানে যে শুধু নিজের জন্যই কিছু চাইতে হবে? মোটেই নয়। অনেকের কাছে নতুন বছর সম্পর্ককে নতুন করে ঝালিয়ে নেয়ার সুযোগও বটে।

তবে দাম্পত্য জীবনকে চাঙ্গা রাখতে আকাশ কুসুম চিন্তা-ভাবনা নয়, বরং ছোট ছোট কয়েকটি কৌশলই হয়ে উঠতে পারে চাবিকাঠি। তাই এই নতুন বছরে নিন এমন কিছু সংকল্প, যা ভালো রাখবে আপনার দাম্পত্য জীবন।

শুধু বাণী নয়, মাঝেমাঝে প্রাণে পরশখানি দেওয়াও সমান জরুরি। কাজেই নিয়মিত করুন যৌন মিলন। নিয়মিত যৌন মিলনে শরীর-স্বাস্থ্য যেমন ভালো থাকে তেমনই চাঙ্গা থাকে মন।

ফোন ব্যবহারের সময় নির্দিষ্ট করুন। ছোটদের মোবাইল আসক্তি কমাতে অনেক বাবা-মা এই পরামর্শ দিয়ে থাকেন। কিন্তু নিজেরা পালন করেন না সেই উপদেশ। আধুনিক জীবনে এমনিতেই কমে এসেছে ব্যক্তিগত আলাপচারিতার সুযোগ, তার উপর যেটুকু সময় বাড়িতে থাকবেন, তা-ও যদি কেটে যায় ফোনের পেছনে, তবে অজান্তেই তার নেতিবাচক প্রভাব পড়ে সম্পর্কে।

সংসারের খরচপাতির হিসেব করুন একসঙ্গে বসে। পরিসংখ্যান বলছে শতকরা সত্তর শতাংশ দম্পতি ঝগড়া করেন টাকা-পয়সার সমস্যা নিয়ে। সংসারের খরচ, সন্তানের স্কুল বা আয় করের ঝক্কি, সবই খুলে বলুন সঙ্গীকে। দু’জনে মিলে চেষ্টা করলে অবশ্যই বেরোবে সমাধান।

ভালোবাসা প্রকাশ করুন মন খুলে। ভালো সম্পর্কের জন্য শুধু ভালোবাসাই যথেষ্ট নয়, প্রয়োজন তার প্রকাশেরও। কোনো কারণ ছাড়াই উপহার কিনে আনুন সঙ্গীর জন্য। খুব দামি কিছু হতে হবে, এমন নয়। ভালোবাসা থাকলে আপাত তুচ্ছ কোনো জিনিসও হয়ে উঠতে পারে অমূল্য রতন!

নিজেদের জন্য একটি নির্দিষ্ট সময় বরাদ্দ করুন। অনেকেই ভাবেন দাম্পত্য জীবনে এক ছাদের তলে থাকা মানেই একসঙ্গে থাকা। একেবারেই সত্যি নয় এই ধারণা। একসঙ্গে মুখোমুখি বসে দিন যাপনের আদানপ্রদানই আসলে একসঙ্গে থাকা। দিনের একটি নির্দিষ্ট সময়ে একসঙ্গে বসে সারাদিনে কে কী করলেন, তার গল্প করুন। প্রথম প্রথম খুবই সাদামাঠা লাগবে বিষয়টি। কিন্তু দেখবেন এই একটি অভ্যাস এক দিকে যেমন কাছাকাছি আনবে একে অপরকে, তেমনই কমাবে মানসিক চাপ।

Spread the love
Link Copied !!