দক্ষিণি ছোঁয়ায় ফিরছে সালমান খান


টি আই শাহীন
প্রকাশের সময় : সেপ্টেম্বর ৭, ২০২২, ১২:০৬ অপরাহ্ণ / ১০৭
দক্ষিণি ছোঁয়ায় ফিরছে সালমান খান

চলতি বছরের আট মাস পেরিয়ে গেছে। কিন্তু ‘গাঙ্গুবাই কাঠিয়াবাড়ি’ ও ‘ভুল ভুলাইয়া ২’ ছাড়া অন্য কোনো হিন্দি ছবিই বক্স অফিসে সেভাবে ব্যবসা করতে পারেনি। অন্যদিকে অনেক কম বাজেটের দক্ষিণ ভারতীয় সিনেমাগুলোও দুর্দান্ত ব্যবসা করেছে। সালমান খানের নিজের অবস্থাও খুব একটা সুবিধার নয়।

সর্বশেষ মুক্তি পাওয়া তাঁর দুই সিনেমা ‘রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’, ‘অন্তিম: দ্য ফাইনাল ট্রুথ’ বক্স অফিসে ততটা সাফল্য পায়নি। প্রথম ছবিটিকে অনেক সমালোচকই গত বছরের সবচেয়ে বাজে হিন্দি সিনেমা বলে অভিহিত করেছেন। ব্যর্থতার খোলস ছেড়ে বেরিয়ে আসতে এবার হিন্দি ছবিতেই ‘দক্ষিণি ছোঁয়া’ নিয়ে হাজির হচ্ছেন সালমান খান।

গত সোমবার সালমান খানের নতুন ছবি ‘কিসি কা ভাই কিসি কা জান’-এর টিজার দিয়ে রীতিমতো চমকে দিয়েছেন অভিনেতা। টিজারের আবহ সংগীত, সিনেমাটোগ্রাফি প্রশংসিত হচ্ছে। সালমানের ভক্তরা তো এখন থেকেই বলতে শুরু করেছেন, এই ছবি দিয়ে আবারও হিন্দি সিনেমার সুদিন ফেরাবেন এই অভিনেতা।

তবে সালমানের নতুন সিনেমা নিয়ে একটু খতিয়ে দেখলেই বোঝা যাবে, আসলে হিন্দির মোড়কে অনেকটা দক্ষিণি সিনেমা নিয়ে হাজির হচ্ছেন এই অভিনেতা। টিজারে ‘কিসি কা ভাই কিসি কা জান’-এর আবহ সংগীত এতটাই প্রশংসা পাচ্ছে; এই আবহ সংগীত বলিউডের কেউ করেননি। করেছেন রবি বাসরুর। নামটা চেনা লাগছে? লাগবেই তো, তিনি বক্স অফিস কাঁপিয়ে দেওয়া কন্নড় ছবি ‘কেজিএফ’–এর সংগীত পরিচালক।

সালমানের ছবির টিজারে সিনেমাটোগ্রাফিরও প্রশংসা হচ্ছে। ছবির এই কাজও করেছেন প্রখ্যাত তামিল চিত্রগ্রাহক ভি মানিকান্দন। সংগীত পরিচালক, চিত্রগ্রাহক তো বটেই ‘কিসি কা ভাই কিসি কা জান’ পুরো ছবিটিই তো জনপ্রিয় তামিল অ্যাকশন-কমেডি ছবি ‘বীরাম’-এর হিন্দি রিমেক।

সালমান ছাড়াও ছবির অন্য অভিনয়শিল্পীদের মধ্যেও দক্ষিণিদের প্রাধান্য। ছবিতে আছেন তেলেগু অভিনেতা ভেঙ্কটেশ, জগপথি বাবু। ছবিতে সালমানের নায়িকা পূজা হেগড়ে, যিনি খ্যাতি পেয়েছেন দক্ষিণ ভারতের ছবিতে অভিনয় করেই। সব মিলিয়ে ‘কিসি কা ভাই কিসি কা জান’-এ সালামান যে ‘দক্ষিণি ছোঁয়া’ নিয়ে হাজির হচ্ছেন, সেটা বলাই যায়।

চলতি বছরের ৩০ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সালমান খানের এই ছবি। তবে এটা মুক্তি পেতে পারত আরও অনেক আগেই। কারণ পরিচালক ফরহাদ সামঝি শুরুতে চেয়েছিলেন ‘বীরাম’ থেকে অক্ষয় কুমারকে নিয়ে ‘বচ্চন পান্ডে’ তৈরি করবেন। কিন্তু পরে অক্ষয়কে নিয়ে তিনি ‘বচ্চন পান্ডে’ করেন ঠিকই, তবে সেটা ছিল আরেকটি তামিল ছবি ‘জিগাথান্ডা’–এর রিমেক। পরে ঠিক হয় সালমানকে নিয়েই ‘বীরাম’-এর রিমেক বানাবেন।

কেবল অভিনেতা নন, ছবির প্রযোজক হিসেবেও যুক্ত হন সালমান। বদলের এখানেই শেষ নয়, শুরুতে ছবির নাম ঠিক হয় ‘কাভি ঈদ কাভি দিওয়ালি’, পরে বদলে হয় ‘ভাইজান’। কিন্তু গত মাসে নাম চূড়ান্ত হয় ‘কিসি কা ভাই কিসি কা জান’।

(সংগৃহীত)

Spread the love
Link Copied !!