ডিউকের পথসভায় প্রধান প্রধানমন্ত্রী


টি আই শাহীন
প্রকাশের সময় : ডিসেম্বর ২৬, ২০২৩, ১১:০৩ পূর্বাহ্ণ / ২২
ডিউকের পথসভায় প্রধান প্রধানমন্ত্রী

আজ মঙ্গলবার (২৬ ডিসেম্বর ২০২৩) রংপুরের যাচ্ছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারের অংশ হিসেবে  এরই মধ্যে রংপুরের উদ্দেশে রওনা দিয়েছেন তিনি। আজ সকাল ১০টার কিছু পর রওনা দেন তিনি।

জানা গেছে, সকাল ১০টা ৪০ মিনিটের অন্তর্জাতিক শাহজালাল বিমানবন্দর থেকে ফ্লাইটে সৈয়দপুর যাবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সেখান থেকে তিনি সড়ক যোগে রংপুরের তারাগঞ্জ ওয়াকফস্টেট সরকারি কলেজ মাঠে আওয়ামী লীগের প্রার্থী আহসানুল হক চৌধুরী ডিউকের পথসভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন। পরে প্রধানমন্ত্রী পীরগঞ্জে তার শ্বশুরবাড়ি জয় সদনে যাবেন। সেখানে স্বামী প্রয়াত পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত করবেন।

বিকেলে পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের প্রার্থী ড. শিরীন শারমিন চৌধুরীর জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন শেখ হাসিনা।

এরই মধ্যে প্রধানমন্ত্রীর আগমণ উপলক্ষ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে রংপুর প্রশাসন। তারাগঞ্জ এবং পীরগঞ্জের জনসভাস্থল প্রস্তুত করা হয়েছে। নিরাপত্তা চাদরে ঢেকে ফেলা হয়েছে জনসভাস্থল।

প্রস্তুত মাঠ-মঞ্চ, বিভিন্ন স্থান থেকে আসা মানুষের জন্য গাড়ি পার্কিং এবং যাতায়াতের রুট ঠিক করে দেয়া হয়েছে।

জনসভাস্থলে নৌকার আদলের মঞ্চ প্রস্তুত করা হয়েছে। এসএসএফসহ রাষ্ট্রীয় আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যরা সর্বোচ্চ সতর্কতায় মাঠ ও মঞ্চ প্রস্তুত করেছেন বলে জানানো হয়েছে। মঞ্চের পাশেই করা হয়েছে মিডিয়াবক্স, মুক্তিযোদ্ধা ও অতিথি কর্ণার। সামনে থাকবে জনতা। নারীদের জন্য বাঁশের ডিভাইডার দিয়ে আলাদা করা হয়েছে স্থান।

জনসভাকে ঘিরে মাঠসহ আশেপাশের এলাকায় বসানো হয়েছে সিসি ক্যামেরা। পোশাকি ও সাদা পোশাকের বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে দুটি এলাকাতেই।

প্রধানমন্ত্রীর জনসভাকে ঘিরে সৈয়দপুর থেকে পীরগঞ্জ পর্যন্ত সড়ক মহাসড়কগুলোতে নিশ্ছিদ্র নিরাপত্তায় নিয়েছে আইন শৃঙ্খলাবাহিনী।

রংপুর রেঞ্জ ডিআইজি আব্দুল বাতেন জানান, প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে সাত স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে জনসভাস্থল এবং সড়ক মহাসড়কগুলোতে।

Spread the love
Link Copied !!