খালেদা জিয়াকে ঢাবি সাদা দলের অভিনন্দন


বন্ধন টিভি ডেস্ক
প্রকাশের সময় : ফেব্রুয়ারি ১০, ২০২২, ১২:৩০ অপরাহ্ণ / ১২৪
খালেদা জিয়াকে ঢাবি সাদা দলের অভিনন্দন

ঢাকা বিশ্ববিদ্যালয়: গণতন্ত্রের প্রতি অসামান্য অবদানের জন্য কানাডিয়ান হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন (সিএইচআরআইও) কর্তৃক ‘মাদার অব ডেমোক্রেসি অ্যাওয়ার্ড’ অর্জনে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে অভিনন্দন জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের সংগঠন সাদা দল।

বুধবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে ঢাবি শাখা সাদা দলের আহ্বায়ক অধ্যাপক মো. লুৎফর রহমান স্বাক্ষরিত এ অভিনন্দন বার্তা বলা হয়, দেশনেত্রী খালেদা জিয়া গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে সর্বদাই আপসহীন ভূমিকা পালন করেছেন।

গত শতাব্দীর আশির দশকে স্বৈরাচারী এরশাদ সরকারের, ২০০৬-২০০৮ সালে তত্ত্বাবধায়ক সরকারের এবং বর্তমান আওয়ামী লীগের নেতৃত্বে চলমান অগণতান্ত্রিক শাসনের বিরুদ্ধে তার সোচ্চার ভূমিকা সুবিদিত। কোনো প্রলোভন, নিপীড়ন-নির্যাতন কখনো তাকে লক্ষ্যচ্যুত করতে পারেনি। এর সর্বশেষ নজির বর্তমান সরকারের শাসনামলে তার ও তার পরিবারের ওপর দুঃসহ নির্যাতন এবং তার নেতৃত্বাধীন রাজনৈতিক দল বিএনপিকে নির্মুল করার অপচেষ্টা। কিন্তু কোনো কিছুতে তিনি তার আপসহীন অবস্থান থেকে সরে যাননি। সরকারের মিথ্যা ও প্রহসনমূলক মামলায় কারান্তরীণ থেকেও তিনি গণতন্ত্র পুনরুদ্বারের আন্দোলনে প্রেরণাদাত্রীর ভূমিকা পালন করে যাচ্ছেন। দুরারোগ্য ব্যধিতে আক্রান্ত অবস্থায় যথাযথ চিকিৎসা না পেয়েও তিনি কোনো ধরনের আপস প্রস্তাবের কাছে মাথা নত করেননি। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সুযোগ্য উত্তরসূরী এবং একজন দেশপ্রেমিক রাজনীতিবিদ হিসেবে বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধারে অসামান্য অবদানের জন্য ‘মাদার অব ডেমোক্রেসি’ সম্মাননা তার জন্য এক কাঙ্খিত আন্তর্জাতিক স্বীকৃতি। গণতন্ত্রহীন বাংলাদেশের বর্তমান পরিস্থিতিতে খালেদা জিয়াকে ‘মাদার অব ডেমোক্রেসি’ সম্মাননায় ভূষিত করায় আমরা কানাডিয়ান হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল অর্গানাইজেশনকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

 

সর্বশেষে গণতন্ত্র পুনরুদ্বার আন্দোলনের আপসহীন নেত্রী খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে যাওয়ার অনুমতি দেওয়াসহ তার নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।

Spread the love
Link Copied !!