কোচ ওমর গুল চান পাকিস্তানের বিপক্ষে আফগানদের জয়


টি আই শাহীন
প্রকাশের সময় : সেপ্টেম্বর ৭, ২০২২, ১১:৪৭ পূর্বাহ্ণ / ৯৬
কোচ ওমর গুল চান পাকিস্তানের বিপক্ষে আফগানদের জয়

এশিয়া কাপ টি-টোয়েন্টির সুপার ফোরের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে হেরে বিপাকে পড়েছে আফগান্তিান। অপরদিকে, ভারতের বিপক্ষে দুর্দান্ত জয়ে বাবর আজমের পাকিস্তান দারুণ উজ্জীবিত।

তাই আজকের ম্যাচটি আফগানর জন্য ‘ডু অর ডাই’। জিততেই হবে। হারলে টুর্নামেন্ট থেকে অনেকটা ছিটকে যাবে। তাই এই ম্যাচে দেশটির সাবেক পেসার ওমর গুলও আফগানিস্তানের জয় চান।

ক্রিকেটপাকিস্তান ডটকমকে দেওয়া এক সাক্ষাৎকারে বর্তমানে আফগানদের বোলিং কোচ ওমর গুল, ‘আমরা দুই ম্যাচ জিতে সুপার ফোরে এসেছি। বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপক্ষে আধিপত্য বিস্তার করে জিতেছি। তাদের বিপক্ষে জয়গুলো আমাদের খেলোয়াড়দের অনেক আত্মবিশ্বাস দিয়েছে। তারা পরবর্তী চ্যালেঞ্জের জন্য প্রস্তুত।’

আফগানিস্তানের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করা গুল দেশটিকে সমর্থন দিয়ে ক্রিকেটারদের মানসিক শক্তি বাড়াতে চান।

তিনি বলেন, ‘পাকিস্তান ক্রিকেটের সঙ্গে ২০ বছরের বেশি সময় কাটিয়েছি আমি। আমি বর্তমানে যে দেশের সঙ্গে জড়িত আছি তাদেরকেই মানসিক ও পেশাদার জায়গা থেকে সমর্থন করাটা গুরুত্বপূর্ণ।’

তবে আজকের ম্যাচটি মহাগুরুত্বপূর্ণ পাকিস্তানের কাছেও। জিতলেই নিশ্চিত হয়ে যাবে ফাইনাল। বাবররা এ ম্যাচ জিতেই নিশ্চিত করতে চাচ্ছেন।

পাকিস্তানের ভয় আফগান স্পিন-ত্রয়ী। এবারের এশিয়া কাপে স্পিনাররাই দেখাচ্ছেন দাপট। রশিদ খান, মুজিব-উর-রেহমান ও মোহাম্মদ নবী দারুণ ফর্মে রয়েছেন। ছন্দে রয়েছেন পাকিস্তানের ব্যাটসম্যানরাও। তবে এবারের আসরে ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দিচ্ছে ‘টস’। যে দলই পরে ব্যাটিং করছে তারাই জয় পাচ্ছে। তাই আজ টসের দিকে তাকিয়ে থাকবে দুই দলই।

বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হবে আফগানিস্তান ও পাকিস্তান।

 

(সংকলিত)

Spread the love
Link Copied !!