এখন থেকে সপ্তাহে পাঁচ দিন ক্লাস হবে : শিক্ষামন্ত্রী


বন্ধন টিভি ডেস্ক
প্রকাশের সময় : আগস্ট ১৫, ২০২২, ১০:১৬ অপরাহ্ণ / ৬৯
এখন থেকে সপ্তাহে পাঁচ দিন ক্লাস হবে : শিক্ষামন্ত্রী

এখন থেকে সপ্তাহে পাঁচ দিন ক্লাস হবে বলেছেন শিক্ষামন্ত্রী। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, শিক্ষার্থীদের সপ্তাহে পাঁচ দিন ক্লাস হবে। এতে শিক্ষার্থীদের শিখন ঘাটতি হবে না।

তিনি বলেন, আগামী বছর থেকে নতুন শিক্ষাক্রমে পাঁচ দিনে ক্লাস হবে। বর্তমানে সারা বিশ্বে যে জ্বালানি সংকট চলছে এবং সেজন্য বিদ্যুৎ সাশ্রয়ের যে উদ্যোগগুলো নেয়া হয়েছে ।

তার জন্য এখন থেকেই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আজ সোমবার চাঁদপুর সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরো বলেন,চলতি বছর থেকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে যদি সপ্তাহে ৫ দিন ক্লাস নেয়া হয় তাহলে বিশেষ করে শহরে শিক্ষার্থীদের যাতায়াতে যে পরিমাণ যানবাহন চলে ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে যে পরিমাণ বিদ্যুৎ ব্যবহার হয় তার সাশ্রয় হবে। এই প্রক্রিয়ায় শিক্ষার্থীদের যে শিখন ঘাটতি নিরূপণ করা হয়েছে তা পুষিয়ে নেয়ার জন্য পরিকল্পনা চূড়ান্ত হয়েছে।

আরও পড়ুন: টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুরে অতিরিক্ত জেলা প্রশাসক বশির আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী। এরপর ডা: দীপু মনির এমপি চাঁদপুর জেলা প্রশাসন আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় অংশ নেন।

Spread the love
Link Copied !!