ইবিতে পুলিশ দ্বারা লাঞ্ছিত হলেন শিক্ষার্থী


বন্ধন টিভি ডেস্ক
প্রকাশের সময় : আগস্ট ১৩, ২০২২, ১০:১৭ অপরাহ্ণ / ৪০
ইবিতে পুলিশ দ্বারা লাঞ্ছিত হলেন শিক্ষার্থী

ইবি প্রতিনিধি: শনিবার ১৩ আগস্ট সারাদেশে ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) সহ গুচ্ছ ভর্তি পরিক্ষার বি ইউনিটের ভর্তি পরিক্ষা অনুষ্ঠিত হয়। গুচ্ছ ভর্তি পরিক্ষার সময় ক্যাম্পাসের হলে অবস্থানরত শিক্ষার্থীরা ব্যক্তিগত প্রয়োজনে বাহিরে গেলে প্রবেশের সময় পুলিশ সদস্যদের বাধার সম্মুখীন হয় ।

২০২০-২১ শিক্ষাবর্ষের ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) গত ২১ শে মার্চ ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হওয়ার পর বিভাগীয় নবীন বরণের মাধ্যমে ক্লাস শুরু করে। তবে এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ব্যক্তিগত পরিচয় পত্র দিতে সক্ষম হয়নি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের একজন শিক্ষার্থী মেইন গেট হতে প্রবেশের সময় শহীদ নামে একজন পুলিশ কর্মকর্তার বাধার সম্মুখীন হয়। তিনি ছাত্র পরিচয় দেওয়ার পর তাকে অকথ্য ভাষায় গালি দিয়ে বলে কার্ড দেখা, কোথাকার ছাত্র। পরবর্তিতে ভুক্তভোগী ছাত্র ২০২০-২১ শিক্ষাবর্ষের বলে পরচিয় দেয়, কার্ড দেয়নি জানালে তাকে ধাক্কা দেয় ওই পুলিশ কর্মকর্তা।

এই বিষয়ে ভুক্তভোগী ছাত্র জানান, বিষয়টি আমার জন্য লজ্জাজনক পুলিশ কর্মকর্তার আচরণে আমি হতভম্ব হয়ে গেছি। আমি নিরবে সেখান থেকে চলে আসছি। কর্তৃপক্ষ এখনও আমাদের কার্ড দেয়নি। তিনি ঢুকতে দিবেন না সেটা আলাদা ব্যাপার তবে তার মুখের ভাষা অকথ্য ছিল। শিক্ষার্থীরা বলেন প্রায় সময়ই আমরা কার্ড দেখাতে না পাড়ায় বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে আমাদের। তাই কর্তৃপক্ষের কাছে আমাদের দাবি অবিলম্বে পরিচয় পত্রের ব্যবস্থা করা।

আরও পড়ুন: ৯ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে জাহাঙ্গীর সিকদার প্রযোজিত ‘ও মাই লাভ’

এই বিষয়ে অভিযুক্ত পুলিশ কর্মকর্তা শহীদের সাথে কথা বলতে গেলে তিনি কথা না বলে চলে যান।

Spread the love
Link Copied !!