ইউক্রেনকে সামরিক সহায়তায় ৩শ’ কোটি ডলার দেবে যুক্তরাষ্ট্র


বন্ধন টিভি ডেস্ক
প্রকাশের সময় : আগস্ট ২৪, ২০২২, ১:০৪ অপরাহ্ণ / ৪১
ইউক্রেনকে সামরিক সহায়তায় ৩শ’ কোটি ডলার দেবে যুক্তরাষ্ট্র

ইউক্রেনকে সামরিক সহায়তায় ৩শ’ কোটি ডলার দেবে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্র নতুন করে ইউক্রেনের সামরিক সহায়তার অংশ হিসেবে ৩শ’ কোটি ডলার প্রদানের ঘোষণা দিতে যাচ্ছে। ইউক্রেন তাদের স্বাধীনতা দিবস পালন কালে এমন ঘোষণা দেওয়া হচ্ছে। ছয় মাসের ইউক্রেনে যুদ্ধে এটি হবে এখন পর্যন্ত সর্ব্বোচ্চ একক নিরাপত্তা প্যাকেজের ঘোষণা। মঙ্গলবার মার্কিন কর্মকর্তা একথা জানিয়েছেন। খবর এএফপির।

হোয়াইট হাউস বুধবার আনুষ্ঠানিকভাবে এ সামরিক সহায়তার ঘোষণা দেওয়ার আশা করছে। এ দিন কিয়েভ রাশিয়া থেকে তাদের স্বাধীনতার বার্ষিকী এবং ফেব্রুয়রিতে মস্কোর আগ্রাসন শুরুর ছয় মাস পালন করতে যাচ্ছে। এই তহবিল অস্ত্র ক্রয়, সামরিক প্রশিক্ষণ ও অন্যান্য অভিযানের কাজে ব্যবহার করতে পারবে।

পেন্টাগনের ইউক্রেনে নিরাপত্তা সহযোগিতা উদ্যোগের আওতায় এ অর্থ আসবে। এই অর্থ প্রয়োজনীয় দ্রব্য ও অস্ত্র ক্রয়সহ তাৎক্ষণিক যুদ্ধ ব্যয়ে ব্যবহার করা যাবে।
প্রেসিডেনশিয়াল ড্রডাউন অথোরিটি (পিডিএ) থেকে প্রেসিডেন্ট জো বাইডেনের মার্কিন সামরিক মজুদ থেকে ইউক্রেন বাহিনীকে তাৎক্ষণিকভাবে অস্ত্র গোলাবারুদ সরবরাহের নির্দেশ দেওয়ার ক্ষমতা রয়েছে।

আরও পড়ুন: ফেনীর ফুলগাজীতে ইয়াবা মাদক সহ আটক ১, তিন মাসের জেল

শুক্রবার পেন্টাগন পিডিএ’র আওতায় ৭৭ কোটি ৫০ লাখ ডলার মূল্যের বিভিন্ন ক্ষেপণাস্ত্র, কামান, সাঁজোয়া বিধ্বংসী অস্ত্র ও গোলাবারুদের পাশাপাশি সশস্ত্র মাইন অপসারণ যানবাহন বহরের সর্বশেষ প্যাকেজের ঘোষণা দিয়েছে।

Spread the love
Link Copied !!