রূপসা-তেরখাদা ও দিঘলিয়া ছাত্রলীগের কমিটি ঘোষণা


বন্ধন টিভি ডেস্ক
প্রকাশের সময় : ফেব্রুয়ারি ১৬, ২০২২, ৮:৫৩ পূর্বাহ্ণ / ৬৪
রূপসা-তেরখাদা ও দিঘলিয়া ছাত্রলীগের কমিটি ঘোষণা

ডেক্স নিউজ:

খুলনার রূপসা-তেরখাদা ও দিঘলিয়া উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) দিবাগত রাতে প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে খুলনা জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ পারভেজ আলম হাওলাদার ও সাধারণ সম্পাদক মোঃ ইমরান হোসেন এসব কমিটি ঘোষণা করেন। কমিটি ঘোষণার এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি (জীবন বৃত্তান্তসহ) তৈরি করে জেলা ছাত্রলীগের দপ্তর সেলে জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

রূপসা উপজেলা ছাত্রলীগের নতুন কমিটিতে আহ্বায়ক করা হয়েছে আশিকুজ্জামান তানভিরকে। এছাড়া যুগ্ম আহ্বায়করা হলেন, শরিফুল ইসলাম হিমেল, আরিফুল ইসলাম কাজল, রূদ্রনীল হালদার শুভ, খায়রুল বাশার, মোল্লা রুবেল হোসেন, হুমায়ুন কবির, আবির হোসেন হৃদয়, নাজমুল হুদা অঞ্জন, মো: সোহেল রানা, রূপম মদাস, রিয়াজ আহমেদ ও হিরন শিকদার। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংগঠনকে গতিশিল করতে আগামী তিন মাসের জন্য এই কমিটি দেওয়া হয়েছে। এছাড়া আগামী ৩ মাসের মধ্যে অধিনস্ত সকল ইউনিটের সম্মেলন সম্পন্ন করে  উপজেলা ছাত্রলীগের সম্মেলনের আবোজন করতে বলা হয়েছে। এর আগে রূপসা উপজেলার কমিটি গঠন হয় ২০০৯ সালে। দীর্ঘদিন রূপসা উপজেলায় ছাত্রলীগের কমিটি শূন্য ছিল।

দিঘলিয়া উপজেলা ছাত্রলীগের নতুন কমিটিতে সভাপতি করা হয়েছে মোল্যা নাহিদুর রহমানকে। এছাড়া সহ-সভাপতিরা হলেন, মো: সোহেল হোসেন, আমিনুল ইসলাম, প্রিন্স রায়, এস এম সাজ্জাদ হোসেন, রাফিন হালদার। সাধারণ সম্পাদক করা হয়েছে ইয়াছিন আরাফাতকে। যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে চার জনকে। তারা হলেন, গাজী আমির হামজা নিলয়, শেখ আবু রক্কর, শেখ শহিদ আফ্রিদি ও হাসিবুল ইসলাম। সাংগঠিক সম্পাদক করা হয়েছে, নিয়ামুল ইসলাম রুমি, মো: শাহিন ও জি এম নিয়ামুলকে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংগঠনকে গতিশীল করতে আগামী এক বছরের জন্য এই কমিটি দেওয়া হয়েছে। এছাড়া আগামী এক মাসের মধ্যে পূর্নাঙ্গ কমিটি জেলা ছাত্রলীগের দপ্তর শাখায় জমা দিতে বলা হয়েছে। এর আগে দিঘলিয়া উপজেলা ছাত্রলীগের প্রেস কমিটি অনুমোদন হয় ২০১২ সালে। তবে সেখানে কখনো পূর্ণাঙ্গ কমিটি গঠন হয়নি। দীর্ঘদিন দিঘলিয়া উপজেলায় ছাত্রলীগের কমিটি শূন্য ছিল।

তেরখাদা উপজেলা ছাত্রলীগের নতুন কমিটিতে সভাপতি করা হয়েছে মো: হুসাইন আহম্মেদকে। সহ-সভাপতি করা হয়েছে, ওয়ালিদ মোল্লা, পারভেজ বিশ্বাস, রাজু শেখ, রনি ফকির ও আরিফুল ইসলামকে। সাধারাণ সম্পাদক করা হয়েছে, মো: আনারুল ইসলামকে। যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে, মো: আলিমুল ইসলাম, মো: মেহেদি হাসান আকিব ও আরিফ রহমানকে। সাংগঠনিক সম্পাদক করা হয়েছে মো: হাসিবুর রহমান অনিক, অমিত হাসান শৈশব ও মো: রাবু আহম্মেদকে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংগঠনকে গতিশীল করতে আগামী এক বছরের জন্য এই কমিটি দেওয়া হয়েছে।এছাড়া আগামী এক মাসের মধ্যে পূর্নাঙ্গ কমিটি জেলা ছাত্রলীগের দপ্তর শাখায় জমা দিতে বলা হয়েছে। এর আগে তেরখাদা উপজেলা ছাত্রলীগের প্রেস কমিটি অনুমোদন পায় ২০১৯ সালের এপ্রিলে। দীর্ঘদিন তেরখাদা উপজেলায় ছাত্রলীগের কমিটি শূন্য ছিল।

অছাত্র, বিবাহিত ও বিতর্কিতদের নিয়ে নানা সমালোচনায় খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছে খুলনা জেলা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি। গঠনতন্ত্র অনুযায়ী কমিটির মেয়াদ উত্তীর্ণ হলেও সম্মেলনের কোন চূড়ান্ত সিদ্ধান্তে আসতে পারছেন না শীর্ষ নেতারা। অধিকাংশ উপজেলা, পৌরসভা, কলেজ ও ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম খুবই জরাজীর্ণ অবস্থায় রয়েছে। দিবস ভিত্তিক কিছু কার্যক্রম ছাড়া সাংগঠনিক তেমন কোন কর্মকান্ডে জেলা ছাত্রলীগের সক্রীয় ভূমিকা পরিলক্ষিত হয়নি। তুলনা মূলক ক্ষমতাবান পছন্দের আওয়ামী লীগ নেতার ব্যক্তিগত অফিস বা বাড়িতেই তাদের দলবদ্ধ হাজিরা দেখা যায় প্রতিনিয়ত। কিন্তু ত্যাগী, পরিশ্রমী, আদর্শবান কর্মী, ক্ষমতাবান নেতাদের আশীর্বাদ থেকে বঞ্চিত হওয়ায় বার বার ছিটকে পড়ছে মূলধারার নেতৃত্ব থেকে। এক বুক হতাশা নিয়ে সাংগঠনিক অনেক সাধারণ নেতাকর্মী অসুস্থ প্রতিযোগীতায় টিকতে না পেরে ছাত্রলীগের রাজনীতি থেকে নিস্ক্রীয় হয়ে যাচ্ছেন।

Spread the love
Link Copied !!