ইউক্রেনের পরমাণু বিদ্যুৎ কেন্দ্রের কাছে রাশিয়ার হামলায় ১৪ জন নিহত


বন্ধন টিভি ডেস্ক
প্রকাশের সময় : আগস্ট ১১, ২০২২, ১১:৪২ পূর্বাহ্ণ / ৪৪
ইউক্রেনের পরমাণু বিদ্যুৎ কেন্দ্রের কাছে রাশিয়ার হামলায় ১৪ জন নিহত

ইউক্রেনের পরমাণু বিদ্যুৎ কেন্দ্রের কাছে রাশিয়ার হামলায় ১৪ জন নিহত হয়েছ্ । ইউক্রেনের পরমাণু বিদ্যুৎ কেন্দ্রের নিকটবর্তী এলাকায় রাশিয়ার চালানো রকেট হামলায় ১৪ জন নিহত হওয়ায় কিয়েভ বুধবার মস্কোকে দায়ী করেছে । এদিকে জি ৭ সতর্ক করে দিয়ে বলেছে বিদ্যুৎ কেন্দ্রটির নিয়ন্ত্রণ রাশিয়ার হাতে থাকায় ‘এ অঞ্চল চরম ঝুঁকির’ মুখে পড়েছে। খবর এএফপির।

আঞ্চলিক গভর্ণর ভলানতিন রেজনিচেনকো টেলিগ্রাম বার্তায় লিখেছেন, ইউক্রেনের মধ্যাঞ্চলের দনিপ্রোপাত্রভস্ক এলাকায় রাতে চালানো বিমান হামলায় ১৩ জন নিহত ও ১১ জন আহত হয়েছে। আহতদের মধ্যে পাঁচ জনের অবস্থা গুরুতর বলে জানা গেছে।
হতাহতদের অধিকাংশ মর্গানেটস শহরের বাসিন্দা।দনিপ্রো নদী বরাবর অবস্থিত শহরটির কাছাকাছি ইউরোপের বৃহত্তম পরমাণু বিদ্যুৎ কেন্দ্রে জাপোরিজঝিয়া পরমাণুকেন্দ্রটি অবস্থিত।

রেজনিচেনকো বলেন, ‘এটি ছিল একটি ভয়াবহ রাত।’ বিমান হামলার সংকেত শুনতে পেলে বাসিন্দাদের তিনি নিরাপদ স্থানে আশ্রয় নেওয়ার আহ্বান জানান।
স্থানীয় গভর্নর আলেকজান্ডার স্টারুখ টেলিগ্রাম বার্তায় লিখেছেন, বুধবার সকালে জাপোরিজঝিয়া এলাকার একটি গ্রামে রাশিয়ার ক্ষেপনাস্ত্র হামলায় আরেক নারী নিহত হন।

আরও পড়ুন: রাজ-পরীর ঘরে এলো রাজ্য

আঞ্চলিক পরিষদ প্রধান মাইকোলা লুকাশুক জানান, স্থানীয় একটি বিদ্যুৎ লাইনে ক্ষেপনাস্ত্র আঘাত হানায় হাজারো মানুষ অন্ধকারে নিমজ্জিত হয়।
এদিকে ইউক্রেন ও রাশিয়া জাপোরিজঝিয়া পরমাণু বিদ্যুৎ কেন্দ্রে সাম্প্রতিক হামলার ঘটনায় পরস্পরকে দায়ী করে। এ কেন্দ্রে ছয়টি চুল্লি রয়েছে।

Spread the love
Link Copied !!