ড. মোমেনকে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ব্লিনকেনের আমন্ত্রণ


বন্ধন টিভি ডেস্ক
প্রকাশের সময় : ফেব্রুয়ারি ১০, ২০২২, ১:০৩ অপরাহ্ণ / ৯৯
ড. মোমেনকে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ব্লিনকেনের আমন্ত্রণ

ঢাকাঃ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের ৫০তম বর্ষপূর্তি উপলক্ষে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি জে ব্লিংকেন ওয়াশিংটন ডিসি সফরের জন্য পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে আমন্ত্রণ জানিয়েছেন।

ড. মোমেন বুধবার (৯ ফেব্রুয়ারি) এক‌টি গণমাধ্যম‌কে বলেন, ‘মার্কিন পররাষ্ট্র দফতর ওয়াশিংটনের বাংলাদেশ মিশনের মাধ্যমে এক বার্তায় এই আমন্ত্রণ জানিয়েছে। ব্লিংকেন গত ডিসেম্বরে এক ফোনালাপের সময় এই বৈঠকের আগ্রহ প্রকাশ করেছিলেন।’

তিনি আরও বলেন, ‘ওই ফোনালাপে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বলেন, এ বছরের বসন্তে ওয়াশিংটন ডিসিতে তিনি আমার সঙ্গে সরাসরি বৈঠকে মিলিত হতে চান।’

মার্কিন পররাষ্ট্র দফতরের ওই বার্তায় আরও বলা হয়েছে যে, ড. মোমেনের সম্মতিসাপেক্ষে আগামী ৪ এপ্রিল ওয়াশিংটন ডিসিতে ব্লিংকেন তার অফিসে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসতে আগ্রহ প্রকাশ করেছেন।

একাত্তরের মুক্তিযুদ্ধের ১৯৭২ সালের ৪ এপ্রিল তৎকালীন মার্কিন প্রশাসন বাংলাদেশকে স্বীকৃতি প্রদান করে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের বরাত দিয়ে বাসসের প্রতিবেদনে বলা হয়েছে, ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাস এবং মার্কিন পররাষ্ট্র দফতর যৌথভাবে ঐতিহাসিক দিনটি উদযাপন করার উদ্যোগ গ্রহণ করেছে। এতে ব্লিংকেনও অংশ গ্রহণ করবেন বলে আশা করা হচ্ছে।

Spread the love
Link Copied !!