ওসির বিপুল সম্পদ, এভাবে চলতে দেয়া যায় না : হাইকোর্ট


বন্ধন টিভি ডেস্ক
প্রকাশের সময় : আগস্ট ১০, ২০২২, ৮:১১ অপরাহ্ণ / ৯৮
ওসির বিপুল সম্পদ, এভাবে চলতে দেয়া যায় না : হাইকোর্ট

ওসির বিপুল সম্পদ, এভাবে চলতে দেয়া যায় না মত হাইকোর্ট এর । রাজধানীর রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলামের আটতলা বাড়িসহ বিপুল সম্পদ ও বীর মুক্তিযোদ্ধার বাড়ি দখলের অভিযোগের বিষয়ে হাইকোর্ট বলেছেন, এভাবে দূর্নীতি-অনিয়ম চলতে পারে না।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াত সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এ মন্তব্য করেন। আদালত এ বিষয়ে আরো বলেন, এভাবে চলতে দেয়া যায় না। সবকিছুর জবাবদিহিতা থাকতে হবে। ওই ওসির সম্পদ তদন্তের নির্দেশনা চেয়ে হাইকোর্টের রিট করেন সুপ্রিমকোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন।

বিষয়টি আজ আদালতে উপস্থাপন করলে আইনজীবী ব্যারিষ্টার সুমনকে উদ্দেশ্য করে বলেন, আপনার মনোভাবের সঙ্গে আমরা শতভাগ একমত। তবে ওসি মনিরুল ইসলামের আটতলা বাড়িসহ বিপুল সম্পদ ও বীর মুক্তিযােদ্ধার বাড়ি দখলের অভিযোগের বিষয়ে দুদকে একটি আবেদন করেন। দুদক যদি ব্যবস্থা না নেয় তাহলে আমরা দেখব। এরপর আদালত রিট শুনানি আগামী ২১ আগস্ট পর্যন্ত মুলতবি করেন।

আদালতে রিটের পক্ষে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন নিজেই শুনানি করেন । দুদকের পক্ষে ছিলেন সিনিয়র এডভোকেট খুরশীদ আলম খান। ওসি মনিরুল ইসলামের আটতলা বাড়িসহ বিপুল সম্পদ ও মুকিাতযোদ্ধার বাড়ি দখলের অভিযোগ অনুসন্ধানের নির্দেশরা চেয়ে হাইকোর্টে আজ রিটটি করা হয়।

আরও পড়ুন: বিএফইউজে’র দাবি সাংবাদিকদের মূল বেতনের ৬০ ভাগ বিপদকালীন ভাতা দেয়ার

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যানসহ রীটে সংশ্লিষ্টদের বিবাদী (রেসপনডেন্ট) করা হয়েছে। ওসি মনিরুল ইসলামের বিপুল সম্পদ ও মুক্তিযোদ্ধার বাড়ি দখলের বিষয়ে একটি জাতীয় দৈনিক পত্রিকায় গত ৪ আগষ্ট প্রকাশিত প্রতিবেদন গত সোমবার হাইকোর্টের এ বেঞ্চের নজরে আনেন আইনজীবী সুমন। আদালত বিষয়টি পিটিশন আকারে দাখিল করতে বলেন। সে অনুযায়ী আজ রিটটি দায়ের করেন ব্যারিস্টার সুমন।

Spread the love
Link Copied !!